রাজীবকে হুঁশিয়ারি রাজীবের। কোনও গন্ডগোল হলে দায়ী থাকবেন ডিজিপি।

রাজীবকে হুঁশিয়ারি রাজীবের। লোকসভা ভোটের প্রস্তুতি খতিয়ে দেখতে রবিবারই এ রাজ্যে এসেছে মুখ্য নির্বাচন কমিশনারের নেতৃত্বাধীন ফুল বেঞ্চ। আজ শেষ দিনে সাংবাদিকদের সামনাসামনি হয়েছিলেন মুখ্য নির্বাচন কমিশনার। তিনি জানিয়েছেন পশ্চিমবঙ্গে অবাধ এবং সুষ্ঠু নির্বাচন করাতে হবে রাজ্য পুলিশকেই। ভোটের সময় যদি কোথাও গন্ডগোল হয়, তার দায় বর্তাবে ডিজিপির উপরই।

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার জানিয়েছেন, পশ্চিমবঙ্গে লোকসভা ভোটে হিংসা নিয়ে ‘জিরো টলারেন্স’ নীতি নেওয়া হবে। কোনও ভাবেই কোনো রকম হিংসা বরদাস্ত করা হবে না। তার পরই তিনি হুঁশিয়ারি দেন, রাজ্যে অবাধ এবং শান্তিপূর্ণ ভোটের দায়িত্ব নিতে হবে রাজ্য পুলিশকেই। কোনও গন্ডগোল হলে দায়ী থাকবেন ডিজিপি।

————————-বিজ্ঞাপন————————–

————————————————————

মুখ্য নির্বাচন কমিশনার আরও জানিয়েছেন, বাংলায় লোকসভার ভোট নিয়ে প্রথম রাজ্যের সমস্ত রাজনৈতিক দল এবং এনফোর্সমেন্ট এজেন্সির সঙ্গে কথা হয়েছে। তার পরে মুখ্যসচিব, ডিজি, ডিআইজি, পুলিশ সুপার, জেলাশাসকদের সঙ্গে বৈঠক হয়েছে। তিনি আরও জানান, আমলাতন্ত্র নিরপেক্ষ ভাবে ভোট করে না, এই মর্মে অভিযোগ জমা পড়েছে তাঁদের কাছে।

কমিশন জানিয়েছেন রাজ্য পুলিশ ভোট পূর্ববর্তী এবং ভোট পরবর্তী হিংসা রোখার চেষ্টা করবেন। এর পরই মুখ্য নির্বাচন কমিশনার রাজীব কুমার স্পষ্ট জানিয়ে দেন জেলা প্রশাসন যদি শক্ত হাতে হিংসা দমন না করে, তা হলে নির্বাচন কমিশন শক্ত হাতে ক্ষমতার ব্যবহার করবে। হিংসা দমনে ব্যর্থ হলে রাজ্য পুলিশকেই দায় নিতে হবে।

Exit mobile version